PlayDesh
রিভিউ

গেম রিভিউ The Forgotten City

9.0
Score

Pros

  • অসাধারণ গল্প
  • গল্পের লাইনে ন্যারেটিভ লুপের যথাযথ বাস্তবায়ন
  • সংলাপগুলি সম্ভাব্য সর্বোচ্চ পর্যায়ে রয়েছে
  • ক্রিয়াকলাপের অসাধারণ স্বাধীনতা এবং গল্পের বিভিন্ন সমাপ্তি
  • পরিবেশের ভাল নকশা
  • গল্পে ভিডিও গেমের জন্য নতুন টিপস পড়ুন
  • চরিত্রগুলোর ভালো কন্ঠ অভিনয়

Cons

  • নিম্ন মানের অক্ষর নকশা
  • কিছু মেকানিক্স যথেষ্ট সাবলীল নয়

Final Verdict

আপনি যদি একটি ভিন্ন এবং উত্তেজনাপূর্ণ অ্যাডভেঞ্চার গেমের অভিজ্ঞতা খুঁজছেন, দ্য ফরগটেন সিটি আপনার জন্য জায়গা হতে পারে। একটি কাজ যা এর শক্তিশালী গল্প এবং এর বর্ণনায় আকর্ষণীয় বৃত্ত সহ বলার জন্য অনেক পেশা থাকতে সক্ষম হয়েছে।

এমন একটি সময়ে যখন ভিডিও গেমগুলি বাস্তবতা থেকে দৃশ্যত দূরে সরে যায় না, সম্ভবত সবচেয়ে সহজ কাজ হল গ্রাফিক্সের উপর ভিত্তি করে তাদের বিচার করা। একটি রায় যা দ্য ফরগটেন সিটির মতো কাজকে তাদের প্রকৃত প্রকৃতি প্রকাশ করতে বাধা দেয়। আমরা একটি স্বাধীন ভিডিও গেম সম্পর্কে কথা বলছি যা সঠিক ফলাফল আনতে ভিজ্যুয়াল সমস্যাগুলির ক্ষেত্রে সর্বোত্তম চেষ্টা করেছে। একটি সমস্যা যা কিছু ক্ষেত্রে পূরণ করা হয়েছে, কিন্তু সাধারণভাবে শেষ পণ্যে আঘাত করতে পারে। দ্য ফরগটেন সিটির নির্মাতারা তাদের গেমটিকে আগের চেয়ে মূলধারার ভিডিও গেমের মতো করে তুলতে তাদের যথাসাধ্য চেষ্টা করেছেন, কিন্তু বাস্তবে তারা সফল হননি। এই উপসংহারে গেমগুলির একটি বৃহৎ গোষ্ঠীর জন্য একটি নেতিবাচক অর্থ থাকতে পারে, কিন্তু এখানে আমরা একটি সম্পূর্ণ ভিন্ন আউটপুট দেখতে পাই। আধুনিক স্টোরিটেলার বাজারে অন্যান্য গেমগুলির সাথে খুব বেশি মিল নয় এবং এর নির্মাতারা তাদের চাক্ষুষ শৈলীর জন্য একটি ভিন্ন পথ বেছে নিতে পারেন।

দ্য ফরগটেন সিটি যতই আধুনিক দিনের খেলার মতো দেখতে চেষ্টা করুক না কেন, এটি তাদের মতো দেখায় না। এই গেমের মূল ফোকাস গল্প এবং সংলাপের উপর, এবং প্রযোজনা দল তার প্রযোজনার এই অংশটিকে মূল ফোকাস হিসাবে উপস্থাপন করতে সক্ষম হয়েছে। গেমটিতে, গেমার একটি চরিত্রের নিয়ন্ত্রণ নেয় যে তার একজন সতীর্থের ভাগ্য খুঁজে বের করতে একটি পোর্টালে প্রবেশ করে এবং দুই হাজার বছর আগে এবং প্রাচীন রোমে একটি ভূগর্ভস্থ শহরে যায়। একটি অদ্ভুত আইন সঙ্গে একটি বিস্মৃত শহর. একটি আইন যার ফলে শহরের প্রতিটি বাসিন্দা সোনার মূর্তির মধ্যে পরিণত হয় এবং প্রতিবার তারা পাপ করে তাদের জীবন হারায়। গোল্ডেন রুলটির আরেকটি পরিণতি রয়েছে এবং এটি একটি পোর্টাল খোলে যে, যখন প্রধান চরিত্র এটিতে প্রবেশ করে, সবকিছু শুরু থেকে শুরু হয় এবং একটি অন্তহীন চক্র গঠিত হয়। একটি অন্তহীন চক্রে বন্দী হওয়ার ধারণাটি, বিশেষ করে সাম্প্রতিক বছরগুলিতে, অনেক গেম দ্বারা বিবেচনা করা হয়েছে, তবে এখানে এটি গল্পের একটি প্রভাবশালী ফ্যাক্টর হিসাবে আরও বেশি করে হওয়ার চেষ্টা করা হয়েছে। চক্রটি পুনরায় চালু করা, অবশ্যই, গল্পের সমস্ত গেমার অগ্রগতি ধ্বংস করা ছাড়াও সুবিধা নিয়ে আসে। ভুলে যাওয়া শহরে প্রতিটি পুনঃআবির্ভাবের সাথে, গেমার তার সাথে সংগ্রহ করা বিভিন্ন জ্ঞান এবং সরঞ্জাম নিয়ে আসার সুযোগ পান। একটি থিম যা ধীরে ধীরে গেমের গল্পে নতুন স্তর এবং উপায় শুরু করে।

দ্য ফরগটেন সিটিতে গল্প বলা সংলাপগুলি দ্বারা পরিচালিত হয়। যেহেতু এই কাজটি বহু বছর আগে স্কাইরিমের জন্য বস্তুগতভাবে প্রকাশিত হয়েছিল, এখানেও আমরা অন্যান্য চরিত্রের সাথে সংলাপে জড়িত থাকার জন্য একটি পরিচিত প্রক্রিয়া দেখতে পাই। শুধু তাদের সামনে দাঁড়ান এবং তাদের সাথে একটি কথোপকথন করুন যাতে ক্যামেরা অক্ষরগুলিতে ফোকাস করে এবং দ্য এল্ডার স্ক্রলস শিরোনামগুলির সাথে একটি পরিচিত কোণ দেখায়। দ্য ফরগটেন সিটির আরেকটি বড় দুর্বলতা এই বিভাগে তুলে ধরা হয়েছে। চরিত্রের নকশা বাস্তবতার সর্বোচ্চ সম্ভাব্য স্তরে নয় এবং এটি সম্ভাব্য সর্বোচ্চ স্তরে অন্যান্য চরিত্রের সাথে যোগাযোগ বাস্তবায়ন করতে পারে না। এটি ছাড়াও, প্রযোজনা দল শব্দের দিক থেকে একটি ভাল পারফরম্যান্স দেখানোর জন্য সর্বাত্মক প্রচেষ্টা করেছে এবং আমাদের অবশ্যই উল্লেখ করতে হবে যে তারা এই ক্ষেত্রে সেরা পারফরম্যান্স দেখিয়েছে। এই গেমটিতে যে ভয়েস অভিনেতারা বিভিন্ন চরিত্রের ভূমিকায় অভিনয় করেছেন, তারা তাদের কাজটি সর্বোত্তম উপায়ে করেছেন এবং এমন চরিত্রগুলি তৈরি করেছেন যার সাথে গেমার সহজেই যোগাযোগ করতে পারে এবং প্রত্যেকের ভাগ্যের জন্য দায়ী বোধ করতে পারে।

আমরা আগেই ব্যাখ্যা করেছি যে দ্য ফরগটেন সিটিতে গল্প বলার ভার সংলাপের উপর নির্ভর করে। লক্ষণীয় বিষয় হল যে সাধারণভাবে, গেমারকে যে ছোট অংশে ধনুক এবং তীর দেওয়া হয় তা ব্যতীত, গেমের বেশিরভাগ দৈর্ঘ্য একটি অ্যাডভেঞ্চার আকারে অনুসরণ করা হয় এবং এটি সংলাপগুলি যা গল্পটিকে অগ্রসর করে। একটি বিষয় যা একটি রৈখিক পথে নয় এবং গেমারের সামনে বেশ কয়েকটি শাখা রাখে। এখানে সমস্যাটি হল উদ্দেশ্যমূলক প্রভাব এবং অন্যান্য অ্যাডভেঞ্চার গেমের মধ্যে প্রয়োজনীয় পার্থক্য, যে বৃত্তে গেমটির গল্পটি অবস্থিত। আগের থেকে ভিন্ন, আপনি এই ধরনের সংলাপ বেছে নিয়ে গল্পের গতিপথ পরিবর্তন করতে পারেন, দ্য ফরগটেন সিটিতে সবকিছু পুনরাবৃত্তি এবং বিভিন্ন পছন্দের জন্য প্রস্তুত। এটি এমন একটি সমস্যা যা শেষ পর্যন্ত ক্রিয়াকলাপের অসাধারণ স্বাধীনতার দিকে পরিচালিত করেছে এবং সাম্প্রতিক বছরগুলিতে একটি ভিডিও গেমে বলা সেরা গল্পগুলির একটির দিকে পরিচালিত করেছে৷ আরেকটি বিষয় যা এই গেমের গল্পটিকে অন্যান্য প্রতিযোগীদের তুলনায় মাথা ও ঘাড়কে উঁচু করে তোলে তা হল সংলাপের গুণমান। শুধু মনে রাখবেন যে দ্য ফরগটেন সিটি এই ধারার অন্যান্য গেমের গল্প থেকে এতদূর সরানো হয়েছে যে আপনি যথেষ্ট সময়ের জন্য একজন দার্শনিকের সাথে তর্ক করতে পারেন।

বিস্মৃত শহরের সবচেয়ে বড় দুর্বলতা, যাইহোক, যেমনটি আমরা ব্যাখ্যা করেছি, এর ভিজ্যুয়াল মানের মধ্যে রয়েছে। পরিবেশগুলি বাস্তবসম্মতভাবে ডিজাইন করা এবং উচ্চ মানের হওয়ায়, চরিত্রগুলি সম্ভবত অন্য যে কোনও কিছুর চেয়ে আনক্যানি ভ্যালির স্মরণ করিয়ে দেয়। এমন একটি পরিস্থিতি যা হঠাৎ করে গেমের গুণমান আউটপুটের মান হ্রাস করার জন্য একটি বড় প্রভাব ফেলতে পারে।

Related posts

গেম রিভিউ Shuyan Saga

PlayDesh
9 months ago

খেলা পর্যালোচনা BLOODSHORE

admin
3 years ago

গেম রিভিউ The Medium

admin
3 years ago
Exit mobile version