PlayDesh
রিভিউ

গেম রিভিউ Demon Slayer: Kimetsu no Yaiba – The Hinokami Chronicles

আপনি যদি অ্যানিমে সিরিজের ভক্ত হন তবে আপনি অবশ্যই অ্যানিমে সিরিজের নাম “ডেমন স্লেয়ার” শুনে থাকবেন। একটি সিরিজ যা, “মাই হিরো একাডেমিয়া” বা “অ্যাটাক অন টাইটান” এর মতো দুর্দান্ত হওয়া সত্ত্বেও দুর্দান্ত জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে এবং কিছু ক্ষেত্রে বিশ্বের দৈনিক অ্যানিমেকেও ছাড়িয়ে গেছে। অবশ্যই এমন পরিস্থিতিতে এবং জনপ্রিয়তা তৈরি হওয়া সত্ত্বেও, উপরের কাজের ফিল্ম অ্যাডাপ্টেশন এবং গেমিং তৈরি করা প্রত্যাশা থেকে দূরে নয়। সাম্প্রতিক বছরগুলিতে অ্যানিমে জগতের শিরোনামগুলি ভিডিও গেম শিল্পে প্রবেশ করায়, ডেমন স্লেয়ার সিরিজটি শীঘ্রই অনুসরণ করে এবং আরও গুরুত্বপূর্ণভাবে, এই অভিযোজনটি সাইবার সংযোগ 2 নামে একটি দক্ষ স্টুডিও দ্বারা তৈরি করা হয়েছিল। তাই এই উত্তেজনাপূর্ণ অভিযোজন অন্বেষণ করতে GameCenter-এ আমাদের সাথে যোগ দিন।

ডেমন স্লেয়ার: কিমেৎসু নো ইয়াইবা – হিনোকামি ক্রনিকলস হল অ্যাডভেঞ্চার স্টাইল থিম সহ একটি তৃতীয়-ব্যক্তি অ্যাকশন অ্যাডভেঞ্চার৷ গেমের গল্পটি যুদ্ধের অংশ থেকে আলাদা এবং মূল ফোকাস গল্পের উপর। গেমের ফাইটিং অংশে অনেকগুলি চরিত্র রয়েছে যেগুলি আপনি গল্পের লাইনে অগ্রসর হওয়ার সাথে সাথে আরও চরিত্র নির্বাচনের জন্য খোলা হয়, তাই এই প্রক্রিয়াটি ফাইটিং গেমের অন্যতম বৈশিষ্ট্য। অভিযোজন কাজের একটি গুরুত্বপূর্ণ বিষয় হল গেমটি কতটা তার অভিযোজনের উৎসের প্রতি বিশ্বস্ত থাকতে সক্ষম হয়েছে, অর্থাৎ অ্যানিমে। সাম্প্রতিক বছরগুলিতে অভিযোজন আকারে অনেকগুলি বিভিন্ন গেম প্রকাশিত হয়েছে, যার প্রতিটি কোনও না কোনওভাবে তা করতে ব্যর্থ হয়েছে এবং অ্যানিমে ভক্তদের সন্তুষ্ট করতে সক্ষম হয়নি, ভিডিও গেম নির্মাতাদের নীতিগুলি পর্যবেক্ষণের কাঠামোতেও আকৃষ্ট করা উচিত। খেলার দর্শক। এটি দেখায় যে প্রযোজনা দল কঠোর পরিশ্রম করছে।

আমরা যদি অভিযোজনের শিরোনামগুলি দেখি, তবে এই ধরনের বেশিরভাগ গেমেরই একই রকম নেতিবাচক পয়েন্ট রয়েছে এবং তা হল অনুপ্রেরণার জায়গায় গেমটির আনুগত্যের অভাব, যেমন অ্যানিমে। সৌভাগ্যবশত, প্রযোজনা দল, সাইবারকানেক্ট 2, এটির প্রতি গভীর মনোযোগ দিয়েছে এবং এনিমে এবং গল্পের মূলের প্রতি বিশ্বস্ত একটি কাজ তৈরি করতে সক্ষম হয়েছে। গেমটি কেবল গল্প এবং পরিবেশের নকশার ক্ষেত্রেই অ্যানিমে বিশ্বকে ভালভাবে পুনর্গঠন করেনি, তবে অ্যানিমে এবং গেমটিতে গল্পের আকর্ষণীয় প্রবণতাও একসাথে ভালভাবে চলে গেছে, যা কয়েকটি শিরোনামে এমন একটি আকর্ষণীয় অভিযোজনে পাওয়া যেতে পারে।

এই অভিযোজন গল্প এবং চরিত্রের সমস্ত দিক ভালভাবে কভার করে। এবং এর জন্য অ্যানিমে ভক্তদের অভিনন্দন, কারণ অভিযোজন তাদের ভালভাবে সন্তুষ্ট করবে এবং তারা তাদের প্রিয় চরিত্রগুলির সাথে দেখা করতে এবং একটি ভিডিও গেমের প্রসঙ্গে তাদের নিয়ন্ত্রণ করতে উপভোগ করবে। কিন্তু এখানে প্রশ্ন জাগে যে গেমটি এমন কাউকে সন্তুষ্ট করতে পেরেছে যার অ্যানিমে জ্ঞান নেই এবং শুধুমাত্র ভিডিও গেমিং শিরোনামের অভিজ্ঞতা অর্জনের জন্য পা রেখেছে? এই প্রশ্নের উত্তর নেই। CyberConnect 2 এটি করতে পারেনি, এবং ডেমন স্লেয়ার একটি গেমের চেয়ে একটি অ্যানিমে বেশি।

আপনি সম্ভবত জানেন যে, একটি ভিডিও গেমের ভিত্তি গেমপ্লের উপর ভিত্তি করে, যা ডেমন স্লেয়ারে খুব সীমিত, এবং বিশেষ করে গেমের শেষে সম্পূর্ণরূপে অদৃশ্য হয়ে যায়। গেমটির মূল অংশটি একটি লড়াইয়ের শিরোনাম হওয়ার কারণে, বেশিরভাগ প্রযোজনা দলের মনোযোগ মারামারির দিকে নিবদ্ধ থাকে এবং গেমের গল্পটি খুব রৈখিক এবং এত সীমিত যে বেশিরভাগ সময় দর্শকরা কেবল একজন দর্শক হয়ে থাকে। . গেমটির কাহিনীর সূচনা হয় একটি খুব ভালো যুদ্ধ দিয়ে। খেলাটি দর্শকদের শেখায় কিভাবে প্রথম থেকেই লড়াই করতে হয়। সমস্ত গুরুত্বপূর্ণ পয়েন্ট যেমন হালকা এবং ভারী আঘাত, কীভাবে ডজ করতে হয় এবং কীভাবে পাওয়ার স্ট্রিপ এবং সুপার হেভি ব্লো ব্যবহার করতে হয় সেগুলি গেমের একেবারে শুরুতে শেখানো হয়। এই শুভ সূচনাটি মহাকাব্যিক যুদ্ধের প্রতিশ্রুতি দেয়, এবং যদিও পুরো গেম জুড়ে এমন দুর্দান্ত এবং উত্তেজনাপূর্ণ লড়াই রয়েছে এবং আমরা আকর্ষণীয় চূড়ান্ত জায়ান্টদের পাশে আছি, গেমপ্লের পরিপ্রেক্ষিতে গেমটির সম্পূর্ণ ইতিবাচক পয়েন্টটি ঠিক এটিই।

খেলা চলাকালীন, বসদের সাথে লড়াই করা ছাড়া আমাদের আর কিছুই করার থাকে না এবং এটি চিত্রনাট্য এবং সংলাপের মাঝামাঝি পরে অনেক দূরত্বে ঘটে যা সত্যিই বিরক্তিকর। দুর্ভাগ্যবশত, গেমের নেতিবাচক পয়েন্ট এখানেই শেষ হয় না, এবং আমরা খেলার শুরু থেকে শেষ পর্যন্ত লড়াইয়ের জন্য একটি পুনরাবৃত্তিমূলক সূত্র ব্যবহার করি, যা সমস্ত শত্রুদের স্বাচ্ছন্দ্যের কারণে, আমরা এই ধরনের চ্যালেঞ্জের মুখোমুখি হব না। খেলা লড়াইয়ের সমস্ত কৌশলগুলি গেমের শুরুতে শেখানো মতো একই, এবং কয়েকটি বোতাম এবং কয়েকটি সাধারণ মিনি-গেমগুলি বাদ দিয়ে যা বিষয়বস্তু মুক্ত, গেমটি কোনও বিশেষ এবং কঠিন চ্যালেঞ্জ উপস্থাপন করে না। দর্শকদের কাছে মারামারিগুলি খুব সহজ এবং আপনি একটি সাধারণ অবস্থানে থেকে একই হালকা আঘাতের মাধ্যমে সহজেই শত্রুদের নির্মূল করতে পারেন, যাতে খুব ভারী আঘাত ব্যবহার করার প্রয়োজন হয় না এবং এমনকি চূড়ান্ত আঘাত ব্যবহার করারও প্রয়োজন হয় না, যা তলব। ড্রাগনের। পুরো গেম জুড়ে, ড্রাগন সমনিং ফর্মটি কেমন দেখায় তা দেখার জন্য আমি কেবল একবার এটি করেছি, অন্যথায় আমাকে আর কোনও জাদু বা শক্তি ব্যবহার করতে হবে না।

গেমের শেষ তৃতীয়টিতে কার্যত কোনো গেমপ্লে নেই। উদাহরণস্বরূপ, যখন গেমটি আমাদের চরিত্র নিয়ন্ত্রণ করতে দেয়, গেমটি দুই বা তিন ধাপ এগিয়ে যাওয়ার পরে মধ্যম পর্দায় প্রবেশ করে। পুরো সংলাপ সহ একটি দীর্ঘ স্ন্যাপশট এবং তারপরে আবার চরিত্র নিয়ন্ত্রণ এবং কয়েকটি ছোট পদক্ষেপের পরে একই প্রক্রিয়া পুনরাবৃত্তি করা হয়। এই প্রক্রিয়াটি খেলার শেষে শেষ হয় এবং শেষ পর্যন্ত খেলাটি শেষ হয়। গেমটির অ্যাডভেঞ্চার অংশটির প্রতি প্রযোজনা দলের মনোযোগ খুব রৈখিক এবং কম বিষয়বস্তু ছিল। খেলার পরিবেশগুলি দৃশ্যত বড় এবং সুন্দর, কিন্তু আমরা শুধুমাত্র একটি চিহ্নিত লাইনে হাঁটতে পারি, এবং বেশিরভাগ সময় এই হাঁটা খুব ধীর হয়, পুনরাবৃত্তিমূলক এবং বিরক্তিকর সংলাপগুলির সাথে।

দেওয়া যে খেলা একটি যুদ্ধ প্রভাব. গেমের একমাত্র ইতিবাচক পয়েন্টটি Vs মোডের এই অংশে পাওয়া যাবে। যদিও চরিত্রের সংখ্যা কম এবং গেমের কাহিনীর অগ্রগতির সাথে সাথে সেগুলি সব খুলে যাবে, কিন্তু এই বিভাগে এমন কিছু আকর্ষণ রয়েছে যা গল্পের অংশের নেতিবাচক প্রভাবকে কিছুটা দূর করে এবং দর্শকদের জন্য বিনোদনমূলক। প্রথম ধাপে, গেমের ইতিবাচক দিক হল যে আমরা নিজেদের এবং আমাদের প্রতিপক্ষের জন্য দুটি চরিত্র বেছে নিতে পারি, যা অন্তত দৃষ্টিকটুভাবে মারামারির বিভিন্নতা বাড়ায়। গেমটি আপনাকে এই বিভাগটি অনলাইন এবং অফলাইনে খেলতে দেয়, যার উভয় মোডেই নিজস্ব আকর্ষণ রয়েছে। যাইহোক, নির্মাণ দল লড়াইয়ে ভারসাম্যের নীতিগুলিতে মনোযোগ দেয়নি এবং উদাহরণস্বরূপ, একই সময়ে এবং প্রতিপক্ষের আঘাতের জন্য সঠিক অবস্থানে রক্ষা করা কার্যকর বা অকার্যকর হতে পারে। কখনও কখনও, একটি অবহেলার সাথে, আমরা প্রতিপক্ষের দ্বারা আক্রান্ত হতে পারি, এবং প্রতিপক্ষ আঘাত করতে থাকবে যতক্ষণ না গেমটি অনুমতি দেয় এবং মার খাওয়ার পরে আপনার চরিত্র মাটিতে না পড়ে। যাইহোক, লড়াইয়ের অংশটি এই খেলার জন্য একটি ইতিবাচক পয়েন্ট হিসাবে বিবেচিত হতে পারে।

আমরা যেমন উল্লেখ করেছি, গেমটি সিরিজের ভক্তদের জন্য সত্যিই দুর্দান্ত। দর্শনীয় এবং অ্যানিমে পরিবেশ যা খুব আকর্ষণীয়। অক্ষরগুলি সবগুলিই সবচেয়ে সুনির্দিষ্ট বিবরণ দিয়ে তৈরি করা হয়েছে, উভয়ই চেহারার দিক থেকে এবং লড়াইয়ের সময় তাদের তলোয়ার থেকে যেভাবে মারামারি এবং প্রভাবগুলি দেখানো হয়, সবই সুন্দর এবং বিশদভাবে। চরিত্রগুলির আচরণগুলি মনোরম এবং এই অ্যানিমের ভক্তদের পছন্দ অনুসারে তৈরি করা হয়েছে। গেমটির ভিজ্যুয়াল কোয়ালিটি এবং অ্যানিমে এত সুন্দর যে এটি গেমটিকে টেকনিক্যালি কোনো সমস্যা করেনি এবং বলা যেতে পারে যে এটি এই বিভাগে একটি নিখুঁত স্কোর পেয়েছে। তবে চরিত্রগুলোর ভয়েস অ্যাক্টিং দারুণ, বিশেষ করে জাপানি ভাষায়। বরাবরের মতো, জাপানি ডাবাররা ভিত্তি স্থাপন করেছে, এবং গেমের সময় এবং ইন্টারলুড উভয় ক্ষেত্রেই চরিত্রগুলির প্রতিটি একক সংলাপ সঠিকভাবে এবং কার্যকরভাবে করা হয়েছে।

6.0
Score

Pros

  • গেমটি অনুগত অ্যানিমে ভক্তদের জন্য
  • আকর্ষণীয় এবং দর্শনীয় অ্যানিমে পরিবেশ
  • আকর্ষণীয় সংগ্রাম
  • সুন্দর চরিত্র

Cons

  • লম্বা পর্দা
  • দীর্ঘ এবং ক্লান্তিকর সংলাপ
  • সংগ্রামের পুনরাবৃত্তি
  • সংগ্রামের প্রক্রিয়াগুলি সহজ এবং চ্যালেঞ্জহীন
  • রৈখিক এবং বিরক্তিকর পরিবেশ
  • পুরো গেমটির কোনো নির্দিষ্ট গেমপ্লে নেই

Final Verdict

আপনি যদি ডেমন স্লেয়ার সিরিজের ভক্ত হন তবে এই গেমটি অবশ্যই আপনার জন্য সুপারিশ করা হয়। কিন্তু আপনি যদি কোনো পূর্ব জ্ঞান ছাড়াই বা শুধুমাত্র একটি গেমের অভিজ্ঞতা ছাড়াই চলে যান, তবে আমি অবশ্যই বলব যে প্রভাবটি যতটা আনন্দদায়ক হওয়া উচিত ততটা নয় এবং দীর্ঘ ইন্টারফেস এবং অগভীর কোর গেমপ্লের অস্তিত্ব গেমটিকে ক্ষতিগ্রস্ত করেছে।

Related posts

গেম রিভিউ Rocket League Sideswipe

admin
2 years ago

গেম রিভিউ Chipmonk!

PlayDesh
3 months ago

গেম রিভিউ Chernobylite

admin
2 years ago
Exit mobile version