PlayDesh
রিভিউ

গেম রিভিউ Edge of Eternity

আমাদের আজকের পর্যালোচনা প্রিয় গ্রামবাসী দ্বারা প্রকাশিত Edge of Eternity নামে একটি গেম সম্পর্কে। সাথে থাকুন.
অনন্তকালের প্রান্ত শুরু হয় যখন দারিউন সফরে থাকা একজন সৈনিক তার বোন সেলেনের কাছ থেকে একটি বার্তা পায় যে তাকে জানায় যে তার মা ক্ষয় নামক একটি মারাত্মক রোগে ভুগছেন। সেলেন তার ভাইকে সেনাবাহিনী ছেড়ে তাদের মায়ের বাড়িতে আসতে বলে, কিন্তু দারিয়াস সিদ্ধান্ত নেওয়ার আগেই, তার দল আর্কেলাইটদের দ্বারা আক্রান্ত হয়, একটি বহিরাগত শত্রু বাহিনী যেটি হেয়রন গ্রহে আক্রমণ করেছে। এখান থেকে, খেলোয়াড় এক ঘন্টার যুদ্ধ প্রশিক্ষণে প্রবেশ করে যা প্রথম দুর্দান্ত ছাপ তৈরি করে না। এর সুন্দর উন্মুক্ত জগত দেখানোর পরিবর্তে, Edge of Eternity তার গল্পকে প্রাকশব্দে নির্মাণ করার জন্য কাটিং দৃশ্যের একটি সংগ্রহ অফার করে। খেলা চলাকালীন, কাটসিনগুলি দৃশ্যত দৃশ্যের দ্বারা ছাপিয়ে যায় এবং তাদের কার্যকারিতাকে প্রভাবিত করে। এটি একটি লজ্জার বিষয় যে মিডগার স্টুডিওগুলি একটি প্যাসিভ পরিবেশে ন্যূনতম ভিজ্যুয়াল আবেদনে শুরু হয়েছিল৷

যখন দারিয়াস এবং সেলিন ক্ষয় নিরাময়ের জন্য ভ্রমণ করতে পরিচালিত হয়, তখন হ্যারিয়নের চকচকে উন্মুক্ত পৃথিবী অবিলম্বে লক্ষ্য করা যায়। অনেক মুহূর্ত আছে যখন প্লেয়ার দেখে যে সে সুন্দর বিশদে দৃশ্য দেখতে থেমে যায়। এটি নিখুঁত নয়, কারণ মানচিত্রের শত্রু অ্যানিমেশন এবং চরিত্রগুলি কিছুটা দুষ্টু, তবে এর প্রাণবন্ত বিশ্ব আপনি খুঁজে পেতে পারেন এমন অনেক দরকারী ধন দিয়ে পূর্ণ। অনেক চেস্ট, ভোগ্য সামগ্রী, বর্ম, এবং অস্ত্র যা একটি দল তৈরি করতে সাহায্য করে তা অন্বেষণ করা মজাদার। বিশ্বজুড়ে পাওয়া কাঁচামাল অস্ত্র এবং এমনকি ওষুধের মতো ভোগ্য দ্রব্য আপগ্রেড করার জন্য অপরিহার্য। নেকারু নামক একটি বড় লোমশ বিড়াল দ্বারা ভ্রমণটিকে আরও উপভোগ্য করা হয়েছে, যেখানে স্টোরেজ পয়েন্টগুলি খেলোয়াড়দের তারা ইতিমধ্যেই পরিদর্শন করা অন্যান্য স্টোরেজ পয়েন্টগুলিতে টেলিপোর্ট করতে দেয়।
আরেকটি উপাদান যা অন্বেষণকে উপভোগ্য করে তোলে তা হল এর সুন্দর সাউন্ডট্র্যাক। এটি দুর্দান্ত দৃশ্যাবলী এবং সাউন্ডট্র্যাকের সংমিশ্রণ যা সফলভাবে ক্লাসিক JRPG-এর জন্য আরও নস্টালজিয়া জাগিয়ে তোলে যা থেকে গেমটি স্পষ্টভাবে অনুপ্রাণিত হয়েছে। তবে একটি অপূর্ণতা হল কম কাটা দৃশ্য। কাটা দৃশ্যে অভিনয় করা ভয়েস ভাল, এবং ড্যারিওন কেবলমাত্র কয়েকটি নন-গ্লেয়ার পারফরম্যান্সের মধ্যে একটি, তবে এগুলি চরিত্রের মডেল যারা মোমবাতিটি জায়গায় রাখে না। ক্যারেক্টার মডেলগুলির খুব কঠোর অ্যানিমেশন রয়েছে এবং যখন গেমটি খেলোয়াড়দের ঘনিষ্ঠভাবে দেখে, তখন এটি সত্যিই seams দেখাতে শুরু করে। এই ছবিগুলোকে দু-ধারী তলোয়ারে পরিণত করে। অত্যাশ্চর্য বিশ্ব অবিলম্বে একটি ড্র, কিন্তু কাছাকাছি পার্থক্য ভয়ানক.

যদিও বিশ্বটি আকর্ষণীয় দেখায় এবং খেলোয়াড়দের অনেক কিছু করার প্রস্তাব দেয়, গল্পটি বেশিরভাগ সময়ই খুব ফাঁকা থাকে। এটি একটি সহজ যথেষ্ট অনুমান কারণ ড্যারিয়াস এবং সেলিন তাদের মৃত মাকে বাঁচানোর জন্য ক্ষয় চিকিত্সার যাত্রা শুরু করেন, তবে যে কোনও বড় পরিবর্তন ঘটতে বেশ কয়েকটি ঋতু লাগে। মূল গল্পের লক্ষ্যগুলি এগিয়ে যায়, এবং গল্পে অগ্রগতির অভাব এতটাই হতাশাজনক হয়ে ওঠে যে খেলোয়াড়রা একটি আকর্ষণীয় গল্পের সংখ্যা অর্জনের জন্য যুদ্ধ এবং প্রচেষ্টা এড়িয়ে যায়। গল্পের অগ্রগতির সাথে সাথে, Edge of Eternity এর ক্লাসিক JRPG অনুপ্রেরণায় নিজেকে এতটাই আচ্ছন্ন করে ফেলে যে জেনারের অনুরাগীদের এটি অনুমান করতে কোন সমস্যা হয় না। স্ট্যান্ডার্ড সূত্র থেকে বিচ্যুত হতে ব্যর্থতা এবং এর ধীর অগ্রগতি গল্পটিকে এতটাই ব্যাহত করে যে অনেক খেলোয়াড় যা ঘটছে তাতে কোনো উত্তেজনা বা সংযুক্তি অর্জন করে না।

যদিও এজ অফ ইটারনিটি যুদ্ধ এবং মৃত্যু নিয়ে প্রাপ্তবয়স্কদের থিম রয়েছে, তবে এই বিষয়গুলির উল্লেখযোগ্য অনুসন্ধান কখনও হয়নি। দারিয়াস এবং সেলিনের একটি থিম ক্রমাগত বিশ্বজুড়ে অন্বেষণ করা হয়, এবং এমনকি ভালভাবে শেষ হয়, তবে এটি অন্যান্য চরিত্রগুলির সাথে অবিচ্ছিন্ন অনুপস্থিতি যা খুব কমই উপেক্ষা করা যায়। এবং বিশেষ করে দলের একজন সদস্য দুঃখজনকভাবে অনুন্নত। শেষ দুই মরসুমে শেষ পর্যন্ত গতি বাড়লেও, ক্ষতি ইতিমধ্যেই হয়ে গেছে এবং স্মরণীয় মুহূর্ত ছাড়াই চলতে থাকা খুব ধীর গতি বজায় রাখার জন্য প্রায় যথেষ্ট নয়।

সৌভাগ্যক্রমে, যুদ্ধ ব্যবস্থা অনেক বেশি সন্তোষজনক। Edge of Eternity একটি ষড়ভুজাকার যুদ্ধক্ষেত্রের সাথে একটি অ্যাক্টিভ টাইম ব্যাটেল-এর মতো যুদ্ধ ব্যবস্থাকে একত্রিত করে। অক্ষর অ্যাকশন গেজ পূর্ণ হলে, অন্যান্য সমস্ত গেজ বিরতি দেয়। উপলব্ধ ক্রিয়াগুলির মধ্যে নিয়মিত আক্রমণ, বানান এবং আক্রমণাত্মক দক্ষতা এবং সমর্থন ক্ষমতা অন্তর্ভুক্ত। শত্রুদের পিছনে ফেলে, সেইসাথে মৌলিক দুর্বলতাগুলিকে কাজে লাগানো, আরও ক্ষতি করে। ম্যাপে জড়িত শত্রুদের সাথে লড়াই শুরু হয় এবং খেলোয়াড়রা যুদ্ধের শুরুতে সুবিধা পেতে স্ল্যাশিং মেকানিক্স ব্যবহার করতে পারে। দলের প্রতিটি চরিত্রের নির্দিষ্ট ভূমিকা রয়েছে যা থেকে বিচ্যুত হওয়া কঠিন। যাইহোক, অস্ত্রে রত্ন যোগ করা খেলোয়াড়দের বিভিন্ন যুদ্ধের পরিসংখ্যান বাড়াতে এবং বিভিন্ন দক্ষতা যোগ করতে দেয়। অস্ত্রগুলি সারিবদ্ধ করা রত্নগুলিকে আরও শক্তিশালী করতে আরও স্লট খুলে দেয়, খেলোয়াড়কে যুদ্ধে ব্যবহার করার জন্য প্রচুর দক্ষতা দেয়। এটি একটি সহজ লড়াইয়ের ব্যবস্থা যা খেলোয়াড়দের ক্রমাগত নতুন কৌশল বিবেচনা করতে বাধ্য করে কারণ শত্রুরা কঠিন হয়ে যায়।

 

যুদ্ধ সত্যিই খাদ মাধ্যমে shines. এর জন্য প্রায়শই খেলোয়াড়দের কৌশলগতভাবে নির্দিষ্ট যুদ্ধের মেকানিক্স বা পরিবেশের সুবিধা নিতে হয়। উদাহরণস্বরূপ, ঘাসের মাঠে, আগুনের অবশিষ্ট ক্ষয়ক্ষতি বাড়ানোর জন্য শত্রুর উপর আগুনের বোমা ফেলা যেতে পারে। বসের লড়াই একটি ভাল চ্যালেঞ্জ যা বিজয় দাবি করার জন্য চিন্তাশীল পরিকল্পনার প্রয়োজন এবং এটি অত্যন্ত ফলপ্রসূ। পঞ্চম অধ্যায়ে একটি নির্দিষ্ট এনকাউন্টার প্রাথমিক প্রচেষ্টার পরে অসম্ভব বলে মনে হতে পারে, তবে বিভিন্ন কৌশল নিয়ে পরীক্ষা করাই শেষ পর্যন্ত বিজয় দাবি করার মূল চাবিকাঠি। যাইহোক, গেমটির 1990 এর জেআরপিজি অনুসারে, যা গেমটিকে অনুপ্রাণিত করেছিল, এজ অফ ইটারনিটি বসের চূড়ান্ত যুদ্ধটি বাকি গেমের তুলনায় অনেক দীর্ঘ এবং কঠিন।

এজ অফ ইটার্নিটির সাথে কিছু ছোটখাটো প্রযুক্তিগত সমস্যা দেখার জন্য যুদ্ধগুলি হল প্রথম এলাকা। যুদ্ধ নেটওয়ার্ক একই এলাকায় অবস্থিত যেখানে খেলোয়াড়রা যুদ্ধে প্রবেশ করে। স্পর্শ ভাল, তবে এটি কখনও কখনও অক্ষরগুলিকে মানচিত্রের বস্তুর চারপাশে অপ্রীতিকরভাবে ঘোরাফেরা করতে পারে এবং এত আটকে যায় যে তাদের কেবল স্থির থাকতে হয়। শব্দের ভারসাম্য অসম, কারণ শব্দের প্রভাবগুলি প্রায়শই শোনা যায় না, এবং এমন একটি ঘটনা ছিল যেখানে একটি নির্দিষ্ট দৃশ্যে একটি চরিত্রের কণ্ঠস্বর কেটে দেওয়া হয়েছিল। যদিও গেমটি ভাঙতে কোনও সমস্যা নেই, এবং কোনও কিছুই গেমটিকে লুণ্ঠন করে না, ছোটখাটো সমস্যাগুলি সর্বত্র তাৎপর্যপূর্ণ।

মিডগার স্টুডিও এজ অফ ইটারনিটি দিয়ে যা অর্জন করেছে তার কিছু দ্বারা প্রভাবিত না হওয়া কঠিন। অত্যাশ্চর্য পরিবেশ এবং সাউন্ডট্র্যাক প্রতিটি JRPG ফ্যানকে অনেকাংশে সন্তুষ্ট করবে। এর কৌতুহলী যুদ্ধ ব্যবস্থার সাথে, এটি একটি ভাল অভিজ্ঞতা তৈরি করার জন্য যথেষ্ট হওয়া উচিত, কিন্তু গল্পের ফোকাসের অভাব সবকিছুকে বিচ্ছিন্ন করে দেয়।

8.0
Score

Pros

  • ভালো যুদ্ধ ব্যবস্থা
  • শ্রবণযোগ্য সাউন্ডট্র্যাক
  • সুন্দর চাক্ষুষ প্রভাব
  • সন্তোষজনক গ্রাফিক্স

Cons

  • প্রযুক্তিগত সমস্যা
  • দুর্বল গতি

Final Verdict

সবশেষে, Edge of Eternity হল একটি ভাল গেম যার সাথে ভাল গেমপ্লে, অত্যাশ্চর্য গ্রাফিক্স এবং সুন্দর ভিজ্যুয়াল ইফেক্ট! এটি নিখুঁত নয়, তবে এটি চেষ্টা করার মতো।

Related posts

embr পুনঃমূল্যায়ন

admin
2 years ago

গেম রিভিউ Halo Infinite

admin
3 years ago

গেম রিভিউ IXION

PlayDesh
2 years ago
Exit mobile version