PlayDesh
রিভিউ

গেম রিভিউ The Crown of Wu

দ্য ক্রাউন অফ উ হ’ল একটি ভাল তৃতীয়-ব্যক্তি ইন্ডি গেম যেটি যারা অ্যাকশন, পার্কুর এবং ক্লাসিক পাজল পছন্দ করেন তাদের মনোযোগের যোগ্য। অনেক দিক থেকে, এই গেমটির লক্ষ্য সোলসলাইক সিরিজের প্রতিষ্ঠিত প্যাটার্ন অনুসরণ করা, কিন্তু তা করতে ব্যর্থ হয়, এবং তাই এটি একটি মাঝারি বা এমনকি দুর্বল শিরোনাম হিসাবে বিবেচিত হয়। ডেভেলপার রেড মাউন্টেন কনসাল্টিংয়ের মতে, এই গেমটি তৃতীয়-ব্যক্তি অ্যাকশন-অ্যাডভেঞ্চার মার্কেটে তাদের প্রথম প্রবেশ এবং তাদের একটি ছোট বাজেট ছিল। অবশ্যই, এই মামলাগুলিকে গেমের সমস্যাগুলি ক্ষতিপূরণ দেওয়ার জন্য যুক্তি হিসাবে বিবেচনা করা হয় না। কিন্তু আমরা যদি এর ত্রুটিগুলি বিবেচনা না করি, আমরা একটি খুব ভাল খেলার মুখোমুখি হচ্ছি যা ভক্তদের বিনোদন দিতে পারে।

গেমটির ছোট গল্পটি হল আপনি বানর রাজার ভূমিকায় আছেন এবং আপনাকে আপনার মুকুট ফিরে পেতে হবে। সত্যি কথা বলতে কি, গেমের গল্পটা আমার কাছে খুব একটা পরিষ্কার নয়, আমি জানি যে উ বন্দী হয়েছে, তার মুকুট হারিয়েছে এবং এখন তাকে ফিরে পেতে হবে। গেমের শুরুতে বেশ কয়েকটি ছোট কাটসিন রয়েছে যা নায়ক এবং সাম্রাজ্য সম্পর্কে তথ্য ব্যাখ্যা করে, কিন্তু সেগুলি হঠাৎ উপস্থিত হয় এবং গেমের শেষ না হওয়া পর্যন্ত আমরা সেগুলির আর কিছু দেখতে পাই না, যেন গল্প থেকে তথ্য হারিয়ে গেছে . অন্তত এটা আমাকে আরো জানতে চাই.

গেমপ্লের পরিপ্রেক্ষিতে, দ্য ক্রাউন অফ উ এমন খেলোয়াড়দের জন্য একটি সম্পূর্ণ আনন্দের বিষয় যারা বিখ্যাত অ্যাডভেঞ্চার ক্লাসিকের সাথে বেড়ে উঠেছেন এবং একটি ইন্ডি স্টুডিওর জন্য একটি ঝুঁকিপূর্ণ বাজি যা গেম শিল্পকে বড় অ্যাডভেঞ্চার টাইটেল তৈরি করতে উৎসাহিত করে এবং উৎসাহিত করে৷ আরও মনোযোগ দিন৷ গেমটি বিভিন্ন এলাকায় বিভক্ত, প্রতিটির নিজস্ব ধাঁধা, প্ল্যাটফর্ম এবং যুদ্ধ রয়েছে। এই গেমের ফোকাস মূলত প্ল্যাটফর্মিং এবং পাজলগুলির উপর, যেখানে গেমটি বিশেষভাবে উজ্জ্বল হয়। আমি বলতে চাই যে ধাঁধাগুলি গেমের সেরা অংশ কারণ তারা আমাদেরকে তাদের সমাধান করার জন্য আমাদের চারপাশের দিকে বিশেষ মনোযোগ দিতে বাধ্য করে। তাদের মধ্যে কয়েকটি সরানো ব্লক দ্বারা সমাধান করা হয়, আমাকে সোল রিভারের কথা মনে করিয়ে দেয়, অন্যদের মধ্যে কিছু জ্যামিতিক আকার সাজানো বা সঠিক ক্রমে কিছু ঘণ্টা বাজানো জড়িত।

অন্যদিকে, এই গেমটি এমন ক্ষেত্রগুলিতে পূর্ণ হবে যেখানে আমাদের অতিরিক্ত পরিমাপ করা জাম্প করতে হবে এবং আমি নিশ্চিত যে আপনি আমার মতো অনেকবার ব্যর্থ হবেন, কারণ গেমটির প্ল্যাটফর্মিং অংশগুলিতে এখন অনেক সমস্যা রয়েছে৷ এবং নিয়ন্ত্রণগুলি মাঝে মাঝে যতটা প্রতিক্রিয়াশীল না হওয়া উচিত তা ছাড়াও, আমি কিছু প্ল্যাটফর্মিং অঞ্চলগুলিকে খুব কঠিন বলে মনে করেছি, বিশেষত যেহেতু প্রতিবার আমরা মারা গেলে একটি ছোট লোডিং স্ক্রীন থাকে, যা দীর্ঘমেয়াদে বিরক্তিকর হয়ে ওঠে।

যদিও স্ট্যামিনা যুদ্ধের একটি গুরুত্বপূর্ণ উপাদান, আমি কখনই যান্ত্রিক দ্বারা সীমাবদ্ধ বোধ করিনি। আপনি ক্লান্ত বোধ করার আগে এবং স্ট্যামিনা দ্রুত রিচার্জ করার আগে আপনি একটি উল্লেখযোগ্য পরিমাণ আক্রমণ করতে পারেন। আরেকটি বিষয় হ’ল প্রতি মঞ্চে মাত্র কয়েকটি শত্রুর সাথে, এই গেমটিতে যুদ্ধ কেবল সমালোচনামূলক নয়। যেকোনো শত্রুকে পরাজিত করার সর্বোত্তম উপায় হল কয়েকটি হিট অবতরণ করা এবং আক্রমণ অ্যানিমেশন শেষ হওয়ার পরে পুনরাবৃত্তি করা কারণ তাদের টেলিগ্রাফ করা বিশেষ চালগুলি সহজেই এড়ানো যায় যদি আপনি আপনার দূরত্ব বজায় রাখেন। ব্লকিং এবং ডজিং খুব কমই ব্যবহৃত হত, কারণ এটি লক্ষ্যবস্তুতে লক করা এবং প্রতিপক্ষের চারপাশে বৃত্ত করা সহজ ছিল। এছাড়াও, ক্রিস্টাল মেকানিক বেশিরভাগ মারামারি ব্যবহার করা সম্ভব করে তোলে।

যুদ্ধ, যদিও গেমের সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস নয়, এটিকে খুব ভারী করে তোলে এবং গেমের অনেক প্ল্যাটফর্মিং অংশগুলি খুব পরিমাপ করা হয় এবং শেষ পর্যন্ত খুব বিরক্তিকর হতে পারে। এছাড়াও, গেমটি বিভিন্ন বাগ থেকে ভুগছে এবং এর বিভিন্ন অংশে অপ্টিমাইজেশান প্রয়োজন।

দ্য ক্রাউন অফ উ এর গ্রাফিক্স সম্পর্কে আমি যে প্রধান সমালোচনা করতে পারি তা হল ভিজ্যুয়ালগুলি খুব সন্তোষজনক নয়। যেহেতু এই গেমটি একটি নতুন স্টুডিও দ্বারা তৈরি করা হয়েছে, আমি মনে করি অবাস্তব ইঞ্জিন ব্যবহার করা ছোট স্টুডিওগুলির জন্য একটি ভাল ধারণা নয়, কারণ এই গেমটির গ্রাফিক্স খুব জনপ্রিয় নয়। গেমটির ফ্রেম রেট খুব কমই স্থিতিশীল এবং গেমটি কয়েকটি বাগ থেকেও ভুগছে। তাদের বেশিরভাগই গেমপ্লেকে প্রভাবিত করে না, তবে আমার অন্তত একটি বাগ ছিল যা সরাসরি আমাকে ধাপে ধাপে অগ্রসর হতে বাধা দেয়। আমি মনে করি এই সমস্যার এখনও সমাধান হয়নি।

অন্যদিকে, গেমটির সঙ্গীত ভাল, প্রাচ্যের ছন্দগুলি গেমের নান্দনিকতার সাথে ভালভাবে ফিট করে, তবে আমি কিছু গান বিরক্তিকর খুঁজে পেয়েছি, বিশেষ করে যেটি টাওয়ার এলাকায় বাজানো হয়। গেমের শব্দগুলি বেশিরভাগই একই, সত্য, তবে তাদের অনেকগুলি পুনরাবৃত্তিমূলক এবং শেষ পর্যন্ত পুনরাবৃত্তিমূলক। সব মিলিয়ে আমি শুধুমাত্র এই গেমটি সুপারিশ করতে পারি যদি আপনি সুনির্দিষ্ট লাফ এবং প্রেমের ধাঁধার অনুরাগী হন যা আপনাকে আপনার মস্তিষ্কের সমস্ত ধূসর পদার্থ ব্যবহার করতে বাধ্য করে, যদি না হয়, আমি দ্য ক্রাউন অফ উ-এর সুপারিশ করব না।

7.0
Score

Pros

  • গেমটির ধাঁধা বেশ সৃজনশীল এবং বৈচিত্র্যময়
  • উপযুক্ত সাউন্ডট্র্যাক
  • ভাল এবং বৈচিত্র্যময় বসদের সাথে যুদ্ধ
  • মজাদার এবং আকর্ষণীয় গেমপ্লে

Cons

  • দুর্বল এবং বিরক্তিকর প্ল্যাটফর্মিং
  • প্লটটি বিভ্রান্তিকর এবং বোধগম্য নয়
  • গেমের কিছু অংশে হঠাৎ করে ফ্রেম রেট কমে যাওয়া
  • কিছু গেমের গান পুনরাবৃত্তিমূলক
  • পুরানো এবং পুরানো গ্রাফিক্স

Final Verdict

দ্য ক্রাউন অফ উ অতীতের গেমগুলির সারমর্ম ক্যাপচার করতে সক্ষম হয়েছে যা নির্দিষ্ট ঘরানার মধ্যে সীমাবদ্ধ ছিল না এবং প্রচুর গতিশীলতা এবং বিনোদন প্রদান করে। আমি এই গেমটির ডেমো সংস্করণ চেষ্টা করেছি এবং আমি সত্যিই এটি পছন্দ করেছি, কিন্তু চূড়ান্ত ফলাফল খুব ভাল নয় এবং এটি উপস্থাপন করতে আমার খুব খারাপ লাগছে। এটি দুর্দান্ত ধারণা এবং দুর্দান্ত সম্ভাবনা সহ একটি গেম, তবে কেবল পাজলগুলিই ভালভাবে কার্যকর করা হয়। যাইহোক, যারা ইন্ডি গেম পছন্দ করেন এবং একটি চ্যালেঞ্জিং এবং মজাদার অভিজ্ঞতা খুঁজছেন তাদের জন্য আমি এই গেমটি সুপারিশ করি।

Related posts

গেম রিভিউ Rain World

PlayDesh
1 year ago

গেম রিভিউ Pecaminosa: A Deadly Hand

PlayDesh
5 months ago

গেম রিভিউ The Medium

admin
4 years ago
Exit mobile version