PlayDesh
রিভিউ

গেম রিভিউ This Means Warp

FTL গেমের একজন আগ্রহী অনুরাগী হিসেবে, আমি প্রায় প্রতিটি অনুপ্রাণিত সংস্করণ অনুসরণ করেছি, যার বেশিরভাগই ব্যর্থ হয়েছে। স্মৃতি থেকে একটি উদাহরণ হিসাবে, যদিও নামগুলি আমাকে এড়িয়ে যায়, আমি অস্পষ্টভাবে আরও দুটি কো-অপ গেমের কথা মনে করি যেগুলি মুক্তির কয়েক সপ্তাহের মধ্যে মারা গিয়েছিল কারণ সেগুলি শুধুমাত্র মাল্টিপ্লেয়ার ছিল এবং ভক্তদের একটি সম্প্রদায় তৈরি করতে ব্যর্থ হয়েছিল৷ কিন্তু আমার মতে, দিস মিনস ওয়ার্প এফটিএল গেম থেকে অনুপ্রেরণা নিতে অনেকাংশে সফল হয়েছে, এবং যদিও এর ত্রুটি রয়েছে, তবুও এটি মাল্টিপ্লেয়ার সহযোগিতার উপর দৃষ্টি নিবদ্ধ করে একটি মজার অভিজ্ঞতা প্রদান করে। এটি একটি স্পেসশিপ যুদ্ধের থিমযুক্ত কৌশল গেম যা একটি মজাদার এবং সহযোগিতামূলক শিরোনাম। অনলাইন মাল্টিপ্লেয়ার অভিজ্ঞতা ভাল, কিন্তু একক খেলোয়াড়ের অভিজ্ঞতা দুর্বল এবং সংজ্ঞার অভাব রয়েছে।

এই মানে ওয়ার্পে আপনি একটি স্পেসশিপ নিয়ন্ত্রণ করেন এবং আপনার মুখোমুখি শত্রু জাহাজের সাথে জড়িত হন। ফায়ার করার জন্য বন্দুকের মধ্যে বুলেট লোড করার সময়, আপনাকে অবশ্যই আপনার জাহাজের ক্ষতিগ্রস্ত অংশটি মেরামত করতে হবে। কারণ আপনি যখন প্রতিপক্ষকে আক্রমণ করেন তখন আপনি একটি অস্ত্রের মতো একটি গুরুত্বপূর্ণ অংশের ক্ষতি করেন, এটিকে অকার্যকর করে দেন, সমস্ত তাড়াহুড়োতে, আপনাকে ভাবতে হবে আপনি কী করতে যাচ্ছেন, আপনি কীভাবে এটি করতে যাচ্ছেন এবং কীভাবে করবেন। এটি একটি অগ্রাধিকার করুন. গেমটি দুটি গেমের মোড সমর্থন করে: একক-প্লেয়ার চ্যালেঞ্জ এবং মাল্টিপ্লেয়ার কো-অপ, এবং যেহেতু শ্রমের বিভাজন তাড়াহুড়োয় প্রদর্শিত হয়, তাই বন্ধুদের সাথে খেলা অনেক বেশি উপভোগ্য, তবে আপনি চাইলে একাই খেলতে পারেন৷ এই ক্ষেত্রে, আপনি অনেক কষ্ট হবে।

গেমটি মহাকাশ যুদ্ধের উপর ভিত্তি করে তৈরি এবং একটি প্লট রয়েছে যা এর পটভূমির সাথে মেলে। গেমটি শুরু হওয়ার আগে, গল্প শুরু হওয়ার সাথে সাথেই, একটি নিউজ ইন্ট্রো চালানো হয়, যার সময় এলিয়েনরা হঠাৎ যুদ্ধ ঘোষণা করে এবং আক্রমণ শুরু করে, বাইরের গ্রহগুলি ধ্বংস হয় এবং লক্ষ লক্ষ মানুষ মারা যায়। প্লেয়ারকে স্পেসশিপ চালানোর জন্য চরিত্রগুলিকে নিয়ন্ত্রণ করতে হবে, একের পর এক শত্রু জাহাজের সাথে লড়াই করতে হবে এবং অবশেষে শত্রুর বেস ক্যাম্প ধ্বংস করতে শত্রু মাদারশিপে পৌঁছাতে হবে। থিমটি খুবই সাই-ফাই, যা স্পেস এবং সাই-ফাই থিম পছন্দকারী খেলোয়াড়দের জন্য খুবই আকর্ষণীয়।

এই মানে ওয়ার্পের একটি দুর্দান্ত মাল্টিপ্লেয়ার বিভাগ রয়েছে যা দুই, তিন বা চার খেলোয়াড়ের জন্য অবিরাম মজা প্রদান করে। কিন্তু সমস্যা হল যে এটি দীর্ঘমেয়াদে নিজের থেকে ভাল কাজ করে না। প্রতিটি পারফরম্যান্সে, এমন একটি মুহূর্ত রয়েছে যেখানে গেম অ্যাকশনের জন্য আরও ক্রু প্রয়োজন এবং যদি আমরা একা খেলি, গেমটি আমাদের একটি কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়োগের প্রস্তাব দেয়। এখানেই একক প্লেয়ারের মজা শেষ হয় কারণ এই ক্রু কিছু করে না কিন্তু পথে আসা। অবশ্যই, এই বাক্যটির অর্থ এই নয় যে গেমটির কৃত্রিম বুদ্ধিমত্তা খারাপভাবে কাজ করেছে, তবে আমি যা বলতে চাইছি তা হ’ল এটি কখনও কখনও আপনাকে হতাশ করে।

গেমপ্লে দুটি ভাগে বিভক্ত: গেম ম্যাপ এবং স্পেসশিপ যুদ্ধের অন্বেষণ। প্রথম মোডে, গেমটি রোগুলাইট শৈলীর উপাদান ব্যবহার করে এবং প্রতিবার আপনি যখনই শুরু করেন, আপনি পুরো স্তরের একটি ভিন্ন অভিজ্ঞতা পেতে পারেন। গেম ম্যাপ একটি অন্ধকূপ (রুম) অন্বেষণ মোড ব্যবহার করে। প্রতিটি রুমে বিভিন্ন বিষয়বস্তু রয়েছে, যেমন যুদ্ধ ঘর, ইভেন্ট রুম, মিনি গেম রুম, বস রুম ইত্যাদি। ঘরের বিন্যাস প্রতিবার এলোমেলোভাবে পরিবর্তিত হয়। আবার শুরু হয় যুদ্ধ।

এছাড়াও প্রচুর লড়াইয়ের দৃশ্য রয়েছে, তাই আপনি কয়েকবার খেলার পরে একটি নির্দিষ্ট মাত্রার পুনরাবৃত্তি অনুভব করতে পারেন। গেমের প্রধান অংশ, অবশ্যই, স্পেসশিপ যুদ্ধ। প্রথমে, প্লেয়ারের স্পেসশিপগুলির ডিফল্ট সেটিংস থাকে এবং স্পেসশিপে বিভিন্ন সুবিধা এবং অস্ত্র সিস্টেমগুলি ক্রমাগত ট্রেজার বাক্সগুলি খোলার মাধ্যমে প্রাপ্ত করা আবশ্যক৷ খেলোয়াড় কতদূর যেতে পারে তার উপর সরঞ্জামের গুণমান নির্ভর করে। উপরন্তু, সতীর্থদের কর্মের যৌক্তিক সমন্বয়ও খুব গুরুত্বপূর্ণ। অন্যথায়, যখন কোনো সংকটের সম্মুখীন হবেন, তখন সব ধরনের আতঙ্ক আপনার মানসিকতাকে সরাসরি ভেঙে ফেলবে।

কৌশল বিভাগ সরলীকৃত করা হয়েছে এবং আরো পাগল কর্মের উপর দৃষ্টি নিবদ্ধ করা হয়েছে। জাহাজের রক্ষণাবেক্ষণ একটি বস্তু বাছাই করা এবং যেখানে এটি প্রয়োজন সেখানে নিয়ে যাওয়া। যদি হুলের মধ্যে ফাটল দেখা দেয় বা আক্রমণের সময় একটি গাড়ি ভেঙে যায়, তবে আমাদের একটি মেরামত আইটেম নিতে হবে যা একটি নির্দিষ্ট বিন্দু থেকে ক্ষতিগ্রস্ত এলাকায় আসে। কামানগুলো ফায়ার করতে হলে প্রথমে গোলাবারুদ উৎপাদিত পয়েন্টে গিয়ে লোড করতে হবে।

এইভাবে, জাহাজের করিডোরগুলি খেলোয়াড়দের মধ্যে সংঘর্ষে পরিপূর্ণ হয় যেটি হুলের একটি লঙ্ঘন মেরামত করতে বা প্রতিরক্ষামূলক বুরুজগুলির মধ্যে একটিতে গোলাবারুদ লোড করতে দৌড়ায়, যা অন্য জাহাজগুলিকে মজার বিশৃঙ্খলায় পরিণত করে। কিন্তু এটি ঘটে যখন আমরা অন্যান্য খেলোয়াড়দের সাথে খেলি, কারণ যখন আমরা একটি AI-নিয়ন্ত্রিত অংশীদারের সাথে আবদ্ধ থাকি, তখন এই সংঘর্ষগুলি মজারও হয় না।

যদিও আপনি সত্যিই নিজেরাই দিস মিনস ওয়ার্প খেলতে পারেন, বিশেষ করে যদি আপনার প্রতিক্রিয়ার গতি, কর্মক্ষমতা এবং সচেতনতা যথেষ্ট ভাল হয়, সেক্ষেত্রে এটি খেলা খুব উত্তেজনাপূর্ণ। তবে আপনি যদি আরও ভাল গেমিং অভিজ্ঞতা পেতে চান তবে আরও মজা করার জন্য আপনার বন্ধুদের সাথে খেলার পরামর্শ দেওয়া হচ্ছে।

7.0
Score

Pros

  • ক্রু এর AI কাজ ক্রমে আছে
  • রেলিক আপগ্রেড এবং অস্ত্রের বিরলতা জেনার সূত্রে একটি নতুন সংযোজন
  • একটি দুর্দান্ত এবং মজাদার কো-অপ অভিজ্ঞতা
  • সুন্দর এবং মনোরম শিল্প এবং কার্টুন শৈলী

Cons

  • গেমটি একক মোডের জন্য ডিজাইন করা হয়নি
  • কন্ট্রোলারের সাথে কিছু সমস্যা
  • এটি RNG উপাদানের উপর ব্যাপকভাবে নির্ভরশীল
  • ইউজার ইন্টারফেসের উন্নতি প্রয়োজন

Final Verdict

এই মানে ওয়ার্প কৌশল, বিনোদন এবং অনলাইন গেমপ্লের ক্ষেত্রে গ্রহণযোগ্য মানের সাথে একটি ভাল অনলাইন মাল্টিপ্লেয়ার গেম। যাইহোক, কিছু বর্তমান গেম মেকানিক্স যা সংশোধন করা প্রয়োজন এবং শুধুমাত্র সমস্যাগুলি সমাধান করার পরেই আমি বলতে পারি যে আমরা একটি সম্পূর্ণ এবং নিখুঁত শিরোনামের সম্মুখীন হচ্ছি। আমি নিজেকে এই গেমটিতে ঘন্টার পর ঘন্টা সময় নষ্ট করেছি। এটি সম্পূর্ণরূপে মূল্যবান এবং খেলতে অনেক মজা।

Related posts

গেম রিভিউ Zoeti

PlayDesh
9 months ago

গেম রিভিউ battle kid fortress of peril

admin
2 years ago

গেম রিভিউ Kena: Bridge of Spirits

admin
2 years ago
Exit mobile version