PlayDesh
রিভিউ

গেম রিভিউ Chipmonk!

এক সময়, তুলনামূলকভাবে দূরবর্তী সময়ে, যখন ভিডিও গেমের ধরনগুলি আজকের মতো বিস্তৃত এবং বৈচিত্র্যময় ছিল না, তখন বিট’এম আপকে ঘরানার অবিসংবাদিত রাজা হিসাবে বিবেচনা করা হত এবং এই ক্ষেত্রে আমরা উজ্জ্বল শিরোনাম প্রকাশ করতে দেখেছি, এর মধ্যে যার মধ্যে সবচেয়ে সফল আমি গোল্ডেন সিরিজ বলতে পারি।নাম Axe. যদিও সময়ের সাথে সাথে এই শৈলীটি ধীরে ধীরে বিস্মৃত হয়ে গিয়েছিল, এটি বিভিন্ন স্বাধীন শিরোনাম প্রকাশের সাথে কিছুটা পুনরুজ্জীবিত হয়েছে এবং কিছু ছোট বিকাশকারী এই শৈলীতে তাদের নিজস্ব গেম তৈরির দিকে মনোযোগ দিয়েছে। চিপমঙ্ক খেলা! নিমি ব্রোস এন্টারটেইনমেন্ট দ্বারা বিকাশিত এবং QUByte ইন্টারঅ্যাকটিভ দ্বারা প্রকাশিত, এটি প্রাচীনতম বিট এম আপ গেমগুলি দ্বারা অনুপ্রাণিত এবং আপনাকে তিনটি কাঠবিড়ালি যোদ্ধাদের একজনের ভূমিকায় রাখে, প্রত্যেকের নিজস্ব শক্তি এবং দুর্বলতা রয়েছে৷

চিপমঙ্ক খেলা! এটি 2019 সালে স্টিমের মাধ্যমে পিসির জন্য প্রথম প্রকাশিত হয়েছিল এবং প্রায় চার বছর পর, এটি নিন্টেন্ডো সুইচ, এক্সবক্স সিরিজ এক্স/এস, এক্সবক্স ওয়ান এবং পিএস কনসোলগুলিতে প্রবেশ করেছে। আপনি যদি বিট এম আপ জেনারের পুরানো অনুরাগী হন, এই গেমটির চিত্রগুলি দেখলে, আপনি বুঝতে পারবেন যে এটি গোল্ডেন অ্যাক্স সিরিজ থেকে এর বেশিরভাগ অনুপ্রেরণা নেয়। যদিও আজকের কনসোল গেমগুলির মধ্যে এই শৈলীটির কোনও স্থান নেই, তবে গোল্ডেন অ্যাক্স গেমের পুনঃঅভিজ্ঞতা অনুগ্রহ ছাড়া নয় এবং যদিও এটিতে অনেক সমস্যা রয়েছে, এটি এখনও একটি আকর্ষণীয় অভিজ্ঞতা দেয়।

এই গেমের গল্পটি প্রাণীজগতে ঘটে, একটি পেটুক ধূসর কাঠবিড়ালি পৃথিবীর সমস্ত খাবার চুরি করেছে এবং অন্যান্য বাসিন্দাদের জীবনকে হুমকির জন্য মৃত্যুর বিপদ ডেকে এনেছে। এখন, প্রস্তাবিত তিনটি কাঠবিড়ালির একটির ভূমিকায়, আপনাকে একটি মহাকাব্য মিশনের সময় এই পেটুক কাঠবিড়ালির কাছে যেতে হবে এবং হারানো খাবার ফিরিয়ে দিতে হবে। লক্ষ্য হল চুরি করা খাবার পুনরুদ্ধার করা এবং একবার এবং সর্বদা বনে শান্তি ফিরিয়ে আনা। যারা আরও গল্প-চালিত গেম খুঁজছেন তাদের জন্য এই প্রতিশোধ-থিমযুক্ত গল্পটি বোঝা সহজ।

Chipmonk! এর গেমপ্লেতে, তিনটি প্রচারাভিযান মোড রয়েছে, ডুয়েল এবং অনসলট, যেখানে ক্লাসিক এবং রিভেঞ্জেন্স মোড হল প্রচারণার একটি উপসেট, যা প্রধান অংশ গঠন করে। গেমটির একটি বিশেষত্ব হল আপনি মাল্টিপ্লেয়ারে এই সমস্ত মোডগুলি খেলতে পারবেন।

আসল গোল্ডেন অ্যাক্স গেমের মতো, এখানে আপনার মুভসেটটি আসলে বেশ মৌলিক। আপনার বিভিন্ন চাল আছে যেমন আক্রমণ, লাফানো, জাদু ব্যবহার করা এবং একটি ড্যাশ\রোল এবং আপনি ডাবল ট্যাপ করে এক দিকে দৌড়াতে পারেন। এছাড়াও প্রতিটি কাঠবিড়ালির জন্য একটি ডেডিকেটেড বার রয়েছে, যা বিশেষ আক্রমণ করার জন্য প্রয়োজনীয় মাশরুম সংগ্রহ করে ভরা হয়। প্রতিটি স্তরের একটি বস যুদ্ধের সাথে শেষ হয় যা খেলার মাঝামাঝি স্তরে একটু পরে প্রদর্শিত হতে পারে এবং তাই আমি জোর দিয়েছি যে গেমটি চিপমঙ্ক! এর সাধারণ চেহারার বিপরীতে, এটির একটি কঠিন গেমপ্লে রয়েছে এবং আপনার এটিকে মোটেও অবমূল্যায়ন করা উচিত নয়।

দুর্ভাগ্যবশত, এই গেমটিতে কোনো অসুবিধার মাত্রা নেই, যদিও আপনি মারা গেলেও আপনি খেলা চালিয়ে যাওয়ার জন্য বেশ কিছু অতিরিক্ত সুযোগ পাবেন। আমার মতে, এই জাতীয় বৈশিষ্ট্যের অভাব খেলার নেতিবাচক পয়েন্টগুলির মধ্যে একটি, যা নতুন খেলোয়াড়দের হতাশ করে। গেমটি সত্যিই এর গ্রাফিক ডিজাইনের সাথে জ্বলজ্বল করে এবং গেমটি দেখতে কতটা ভাল তা নিয়ে আমি যথেষ্ট জোর দিতে পারি না, এটি আমাকে এর বিপরীতমুখী শিল্প শৈলীর সাথে SEGA গেমের উত্তম দিনে নিয়ে যায়।

গেমের স্তরগুলি পুরোপুরি বিস্তারিত এবং বিশেষভাবে ডিজাইন করা হয়েছে, যা সত্যিই মজার অনুভূতি বাড়ায়। আপনি বন এবং সমুদ্র সৈকত এবং মধ্যযুগীয় গ্রাম এবং হ্রদের মতো পরিবেশের মধ্য দিয়ে চলেন, যার সবকটিই দেখতে খুব অনন্য এবং Xbox One-এ খুব মসৃণভাবে চলে। গেমটির প্রশংসনীয় দিক হল শত্রুদের বৈচিত্র্য, যার একটি দুর্দান্ত ডিজাইন রয়েছে এবং আপনি কখনই মনে করেন না যে আপনি একই ধরণের শত্রুর মুখোমুখি হচ্ছেন। অন্যদিকে, এমন সাউন্ডট্র্যাক রয়েছে যা গেমপ্লেকে প্রভাবিত করার চেষ্টা করে, কিন্তু দুর্ভাগ্যবশত কিছুই ঘটে না এবং কখনও কখনও আপনি মনে করেন না যে কিছুই বাজছে। সাউন্ড এফেক্টগুলির ঠিক একই রকম প্রতিকূল পরিস্থিতি রয়েছে এবং এই ধারার অনুরূপ গেমে আমি কখনও শুনেছি এমন অদ্ভুত শব্দগুলির মধ্যে একটি।

6.5
Score

Pros

  • ক্লাসিক বিট এম আপ গেমগুলির জন্য একটি উপযুক্ত শ্রদ্ধা
  • আকর্ষণীয় এবং মনোরম গ্রাফিক শৈলী
  • শত্রু এবং পরিবেশের বৈচিত্র্য দুর্দান্ত
  • কো-অপ বৈশিষ্ট্যটি একটি মজাদার দুই-খেলোয়াড়ের অভিজ্ঞতা নিয়ে আসে

Cons

  • বেছে নিতে কোন অসুবিধার মাত্রা নেই
  • খুব ছোট একটা খেলা
  • গেমপ্লেতে বৈচিত্র্যের অভাব রয়েছে এবং সময়ের সাথে সাথে এর আবেদন হারায়
  • বেশিরভাগ মুহুর্তে, শব্দ প্রভাবগুলি অসঙ্গত

Final Verdict

যদিও চিপমঙ্ক গেমের ডেভেলপারদের অনেক সম্মান! আমি সম্মত, এর বিভিন্ন সমস্যা এবং ত্রুটিগুলি গেমটিকে সম্পূর্ণরূপে এর সম্ভাব্যতা উপলব্ধি করতে বাধা দেয় এবং শুধুমাত্র যদি আপনি ক্লাসিক এবং পুরানো বিট এম আপ শিরোনামের অভিজ্ঞতা উপভোগ করেন তবে এই গেমটি আপনার প্রত্যাশা পূরণ করতে পারে। এটি একটি ভাল-বিকশিত গেম হতে পারে, তবে এটি শোনার মতো বিরক্তিকর, এবং এমনকি একবার আপনি এটি সম্পূর্ণ করে ফেললে, এটি পুনরায় চালানোর জন্য কোনও উত্সাহ নেই৷ যাইহোক, আপনি যদি ন্যায্য মূল্যে একটি পুরানো-স্কুল অ্যাকশন গেম খুঁজছেন, আপনি অবশ্যই ক্লাসিকের এই পুনর্গঠনটি উপভোগ করবেন।

Related posts

গেম রিভিউ True Fear: Forsaken Souls 2

PlayDesh
1 year ago

গেম রিভিউ Princess Farmer

admin
2 years ago

গেম রিভিউ The Medium

admin
3 years ago
Exit mobile version