PlayDesh
খবর

ডিজিটাল স্টোরগুলিতে ফাইনাল ফ্যান্টাসি 14-এর ফেরার তারিখের ঘোষণা

ফাইনাল ফ্যান্টাসি 14, যা সম্প্রতি সার্ভারের সমস্যার কারণে অনলাইন স্টোর থেকে সরানো হয়েছে, শীঘ্রই আবার ডিজিটাল কেনাকাটার জন্য উপলব্ধ হবে।

স্কয়ার এনিক্স চলমান সার্ভার সমস্যার কারণে গত বছরের ডিসেম্বরের মাঝামাঝি ডিজিটাল স্টোর থেকে ফাইনাল ফ্যান্টাসি 14 সরিয়ে দিয়েছে। এখন ফাইনাল ফ্যান্টাসি 14-এর স্রষ্টা নাওকি ইয়োশিদা তার ওয়েবসাইটে একটি পোস্টে ঘোষণা করেছেন যে MMORPG 25শে জানুয়ারী অনলাইন স্টোরগুলিতে কেনার জন্য উপলব্ধ হবে৷ তিনি আরও উল্লেখ করেছেন যে স্কয়ার এনিক্স একই তারিখে ওশেনিয়া এলাকায় একটি নতুন ডেটা সেন্টার চালু করতে প্রস্তুত, যেখানে পাঁচটি পৃথক বিশ্ব অন্তর্ভুক্ত থাকবে। ইয়োশিদা বলছেন, এই নতুন ডেটা সেন্টারের মাধ্যমে এখন প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল থেকে নতুন সার্ভারে সমস্ত ব্যবহারকারী স্থানান্তর করা সম্ভব।

ইয়োশিদা বলেছে যে হোম ওয়ার্ল্ড ট্রান্সফার পরিষেবা, যার মাধ্যমে খেলোয়াড়রা ফাইনাল ফ্যান্টাসি 14 এর বিভিন্ন জগতের মধ্যে যেতে পারে, 26 জানুয়ারি থেকে এটির কাজ আবার শুরু হবে এবং ব্যবহারকারীরা আবার একটি নতুন পৃথিবীতে যেতে সক্ষম হবে। কিন্তু ব্যতিক্রম আছে, এবং গেমাররা বর্তমানে ভারী ভিড়ের জগতে যেতে পারে না।

এছাড়াও, স্কয়ার এনিক্স জাপানে ফাইনাল ফ্যান্টাসি 14 ডেটা সেন্টারের ক্ষমতা বাড়ানোর পরিকল্পনা করেছে, যা দেশের গেম সার্ভারগুলিকে 50,000-এর বেশি খেলোয়াড়কে হোস্ট করতে সক্ষম করবে। ইউরোপ এবং উত্তর আমেরিকা ভিত্তিক ডেটা সেন্টারগুলির ক্ষমতাও দুটি ধাপে বাড়বে, একটি 2022 সালের গ্রীষ্মে এবং অন্যটি 2023 সালের গ্রীষ্মে। ইয়োশিদা বলেছেন যে সেমিকন্ডাক্টর উপাদান সংকটের কারণে, তাদের সার্ভার সরঞ্জাম ক্রয় করতে অসুবিধা হয় এবং উপাদান সরবরাহ করতে স্বাভাবিকের চেয়ে বেশি সময় লাগবে বলে আশা করে।

ফাইনাল ফ্যান্টাসি 14-এর নির্মাতা বলেছেন যে সার্ভারের ক্ষমতা বাড়ানোর জন্য তারা যে পদক্ষেপ নিচ্ছেন তা তাদের 26শে ফেব্রুয়ারি ডিজিটাল স্টোরগুলিতে গেমটি পুনরায় বিক্রি করার অনুমতি দেবে। তিনি সতর্ক করেছেন, অবশ্যই, সার্ভারের সমস্যা চলতে থাকলে, তাদের আবার স্টোর থেকে গেমটি সরাতে হতে পারে। “আমরা জানি যে কিছু গেমিং জগতের সার্ভারগুলিতে পিক আওয়ারে বেশি ট্র্যাফিক থাকে,” ইয়োশিদা ব্যাখ্যা করেন৷ “কেউ কেউ ভাবতে পারে যে ফাইনাল ফ্যান্টাসি 14কে ডিজিটাল স্টোরগুলিতে ফিরিয়ে আনা একটি যৌক্তিক সিদ্ধান্ত ছিল না, তবে আমরা আপনাকে খেলোয়াড়দের আমাদের জুতাগুলিতে নিজেকে রাখতে এবং আমাদের বোঝার জন্য অনুরোধ করছি।”

এটা বলা যেতে পারে যে ফাইনাল ফ্যান্টাসি XIV-এর সার্ভারে সমস্যা হয়েছিল Endwalker অ্যাড-অন প্যাকেজ প্রকাশের কারণে, যা গত ডিসেম্বরের মাঝামাঝি সময়ে প্রকাশিত হয়েছিল। প্রকৃতপক্ষে, এন্ডওয়াকার প্রকাশের আগে, মনে হয়েছিল যে ফাইনাল ফ্যান্টাসি 14 সার্ভারের ক্ষমতা পূর্ণ ছিল এবং এই মাল্টিপ্লেয়ার গেমটি আরও বেশি খেলোয়াড়কে হোস্ট করতে পারে না। অন্যদিকে, যারা নতুন ডিএলসি প্রাক-ক্রয় করেছিলেন তারা এটির আনুষ্ঠানিক প্রকাশের আগে এটিতে অ্যাক্সেস পেয়েছিলেন, যার ফলে সার্ভারে আরও যানজট হয়েছিল।

Related posts

Sackboy মুক্তির সম্ভাবনা: PC এর জন্য একটি বড় অ্যাডভেঞ্চার গেম

admin
3 years ago

পিসির জন্য PS5 ডুয়াল সেন্স বিভাগ আপডেট সফ্টওয়্যার প্রকাশ

admin
2 years ago

এই বছরের ইভিওতে সুপার স্ম্যাশ ব্রাদার্সের অনুপস্থিতি

admin
3 years ago
Exit mobile version